• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
মনোনয়নপত্র জমা দিলেন বকশগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক এমদাদ বকশীগঞ্জে ২০০ বছরের পুরোনো জামাই মেলা ইসলামপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীদের ভোগান্তি চরমে অনুপস্থিত থেকেও বেতন উত্তোলন শিক্ষার্থীদের কৃষি কাজে সম্পৃক্ত করতে এপির অভিনব উদ্যোগ জামালপুরে যমুনার বামতীর রক্ষার সমীক্ষা প্রকল্পের প্রতিবেদন নিয়ে কর্মশালা অনুষ্ঠিত স্মরণ সভা: ডা.আলাউদ্দিন সিরাজি বকশীগঞ্জে পুলিশের সহায়তায় ছেলেকে ফিরে পেল পরিবার বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি, জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সুজনের কমিটি গঠন এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে জামালপুরে প্রতিবাদ সমাবেশ বকশীগঞ্জে বৃষ্টির জন্য প্রার্থনা করে ইসতিসকার নামাজ আদায়

জামালপুরে ৫শ’ শয্যা শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ভবনের ’ নির্মান কাজ শুরু না হওয়ায় নির্ধারীত সময়ে প্রকল্প বাস্তবায়ন নিয়ে স্থানীয়দের মধ্যে সংশয়

 

এম.এফ.এ মাকাম :

জামালপুরবাসীর আধুনিক স্বাস্থ্য সেবা প্রদানে জামালপুরে স্থাপন করা হচ্ছে ‘শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মান কাজ। প্রকল্পটির কাজ সম্পন্ন হলে জেলার ২৬ লাখ মানুষ ছাড়াও শেরপুর, কুড়িগ্রাম, গাইবন্ধা , সিরাজগঞ্জ,টাঙ্গাইল জেলার অর্ধকোটি মানুষ আধুনিক স্বাস্থ্য সেবার সুযোগ পাবে। তবে ৫শ’ শয্যার হাসপাতালের ভবন নির্মাণ কাজ শুরু না হওয়ায় নির্ধারীত সময়ে প্রকল্প বাস্তবায়ন নিয়ে স্থানীয়দের মধ্যে সংশয় দেখা দিয়েছে। তবে জামালপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বলেছেন, প্রকল্পের প্রায় ৪০ ভাগ কাজ শেষ হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ৫শ’ শয্যার মুল হাসপাতাল ভবন নির্মাণ কাজ শুরু করা হবে।

যমুনা-ব্রহ্মপুত্র বিধৌত পশ্চাতপদ জামালপুর জেলার মানুষ দীর্ঘদিন থেকে আধুনিক স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়ে আসছে। জামালপুর ও শেরপুর ছাড়াও টাঙ্গাইল, কুড়িগ্রাম, গাইবান্ধা, সিরাজগঞ্জ জেলার যমুনা ও ব্রহ্মপুত্রের চরাঞ্চলের বিশাল জনগোষ্ঠির আধুনিক স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে জামালপুর শহরের মনিরাজপুরে ৩০ একর জমির উপর ৪শ’ ৫৬ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে ‘জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল’ নির্মাণ কাজ করছে জামালপুর গণপুর্ত বিভাগ। ইতিমধ্যে মেডিক্যাল কলেজের একাডেমিক ভবন, ২টি ছাত্রাবাস, স্টাফ কোয়ার্টার,ডরমেটরী,চিকিৎসকদের কোয়াটার ও নার্সিং ইন্সিটিটিউটসহ বিভিন্ন অবকাঠমোর প্রায় ৪০ ভাগ কাজ শেষ হয়েছে। ১শ’ ৯১ কোটি টাকা ব্যায়ে ৫শ’ শয্যার মুল হাসপাতাল ভবন নির্মাণের জন্য দাখিলকৃত আন্তর্জাতিক দরপত্রের মুল্যায়ন কাজ চলছে। মানবাধিকার কর্মী জাহাঙ্গির সেলিম বলেন, জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মাণ সম্পুর্ণ হলে জেলা ২৬ লাখ মানুষ ছাড়াও শেরপুর,সিরাজগঞ্জ,কুড়িগ্রামের রৌমারী, রাজীবপুর, গাইবান্ধার ফুলছড়ি ও টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলার কয়েক লাখ মানুষের আধুনিক চিকিৎসা সেবা পাবে। এদিকে অ্যাডভোকেট ইউসুফ আলী জানান, হাসপাতলটি নির্মান কাজ সম্পন্ন হলে ছাত্র-ছাত্রীরা ইন্টার্নি করার সুযোগ পাবে এবং সাধারণ রোগীরা পর্যাপ্ত চিকিৎসা সেবা পাবে। এলাকাবাসী ও শিক্ষার্থীরা উপকৃত হবে বলেও জানান তিনি।

 

এসব বিষয়ে, জামালপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোবারক হোসেন বলেন, জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতাল প্রকল্পের কলেজ ও নাসিং ইন্সিটিটিউটের যে সব অবকাঠামো রয়েছে তার প্রায় ৪০ ভাগ কাজ শেষ হয়েছে। আর ৫শ’ শয্যার মুল হাসপাতাল ভবনের দাখিলকৃত আন্তর্জাতিক দরপত্রে মুল্যায়নের কাজ চলছে। অনুমোদন পেলে দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করা হবে । সব মিলিয়ে দ্রুত সময়ের মধ্যে হাসপাতাল ভবনটি নির্মান করা হলে এ অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে এমনটি প্রত্যাশা সকলের।

 

 

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।